Bartaman Patrika
কলকাতা
 

চুঁচুড়ায় হারের কারণ খুঁজতে আজ ময়নাতদন্তে তৃণমূল,
কাউন্সিলার-কর্মীদের নিয়ে বৈঠক করবেন বিধায়ক

 বিএনএ, চুঁচুড়া: পুরসভা থেকে শুরু করে পঞ্চায়েত জেলা সদর শহর তথা চুঁচুড়া বিধানসভা কেন্দ্রে সবকিছুই তৃণমূল কংগ্রেসের দখলে রয়েছে। তারপরেও সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে চুঁচুড়া বিধানসভা থেকে ২১ হাজার ৬০ ভোটে বিজেপি প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থী রত্না দে নাগ।
বিশদ
ফের গোন্দলপাড়া জুটমিল বন্ধ

 বিএনএ, চুঁচুড়া: কাঁচামালের সঙ্কটের কথা জানিয়ে ফের সাসপেনশন অব ওয়ার্কের নোটিস পড়ল চন্দননগরের গোন্দলপাড়া জুটমিলে। মঙ্গলবার সকালে ঝাড়পোছের কাজ করতে গিয়ে নোটিস দেখার পরেই শ্রমিকরা গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে।
বিশদ

শহরেই ২৫টি ওয়ার্ডে পিছিয়ে তৃণমূল
হাওড়ায় বিজেপির সঙ্গে গোপনে
যোগাযোগ তৃণমূলের একাংশের

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: সদ্য সমাপ্ত লোকসভা ভোটে হাওড়া পুরসভা এলাকায় কমপক্ষে ২৫টি ওয়ার্ডে পিছিয়ে রয়েছে তৃণমূল। এই অবস্থায় পুরসভা ভোট কবে হবে, তা নিয়ে জোর চর্চা চলছে হাওড়ায়। রাজ্য সরকার এখনই পুরসভার ভোট করাবে, নাকি ড্যামেজ কন্ট্রোলের জন্য আরও খানিকটা অপেক্ষা করবে, এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে।
বিশদ

নরেন্দ্রপুর থেকেই ৭ জন, মেধা
তালিকায় উজ্জ্বল রামকৃষ্ণ মিশনের স্কুল 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের মেধা তালিকায় দু’জন নবম হয়েছিল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয় থেকে। মেধা তালিকায় তাদের আরও কয়েকজনের নাম থাকবে বলে আশা করেছিল স্কুল কর্তৃপক্ষ। কিন্তু তা না হওয়ায় কিছুটা আফশোস ছিল তাদের। সেই আফশোস মিটিয়ে দিল উচ্চ মাধ্যমিকের ফলাফল।
বিশদ

28th  May, 2019
 প্রায় সব জেলাকে টেক্কা দিয়ে মেধা তালিকায়
কলকাতা থেকে জায়গা করে নিলেন ১৬ জন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের হতাশা পুষিয়ে দিল উচ্চ মাধ্যমিক। কৃতীদের মেধা তালিকায় সাড়া জাগানো ফল করল কলকাতা। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের দ্বারা প্রকাশিত মেধা তালিকায় প্রথম ১০টি স্থানে শহর থেকেই ১৬ জন কৃতী আছেন। কলকাতার আগে শুধু হুগলি। এই জেলা থেকে ১৭ জন মেধা তালিকায় স্থান পেয়েছেন।
বিশদ

28th  May, 2019
স্ত্রীর রক্তাক্ত মুণ্ড ব্যাগে ভরে সটান
থানায়, চক্ষু চড়কগাছ পুলিসের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিত্যদিনের মতোই সোমবার ভোরে পাথরপ্রতিমা থানায় বসে কাজকর্ম সামলাচ্ছিলেন পুলিস আধিকারিকরা। আচমকাই এক যুবক থানার মধ্যে ঢুকে আসে। হাতে তার ব্যাগ। ঘরের ভিতরে বসে থাকা এক পুলিস আধিকারিককে জিজ্ঞাসা করলেন, বড়বাবুর ঘর কোনটা?
বিশদ

28th  May, 2019
নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন ব্লাইন্ড বয়েজ স্কুলের দুর্দান্ত ফল
ইংরেজির শখ ছেড়ে ইতিহাসে ঝুঁকছেন দৃষ্টিহীন অভিজিৎ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোটবেলায় পড়তে বসে মাকে বলেছিলেন, চোখে ঝাপসা লাগছে। তাঁর মা সেই সময় ভেবেছিলেন, ছেলে পড়াশোনায় ফাঁকি দেবে বলেই অজুহাত দিচ্ছে। তখন থেকেই চোখের দৃষ্টি ধীরে ধীরে কমতে শুরু করে রানাঘাটের বাসিন্দা অভিজিৎ বিশ্বাসের। শেষ পর্যন্ত একেবারেই দৃষ্টিহীন হয়ে পড়েন তিনি।
বিশদ

28th  May, 2019
  মায়ের কোলে চড়ে উচ্চমাধ্যমিক পাশ করলেন পোলিও আক্রান্ত শুভজিৎ

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মায়ের কোলে চড়ে বিদ্যালয়ের গণ্ডি পার করে এবার কলেজ যাওয়ার পালা উলুবেড়িয়ার কাঁটাবেড়িয়ার বাসিন্দা শুভজিৎ মালিকের। যদিও মায়ের কোলে চেপে কলেজে যেতে কিছুটা লজ্জা পেলেও শুভজিৎ-এর কাছে এখন সব থেকে বড় বাধা আর্থিক প্রতিবন্ধকতা।
বিশদ

28th  May, 2019
আইনজীবী আন্দোলন ঘিরে সংঘর্ষ আলিপুরে,
বার কাউন্সিলের ভূমিকার কড়া সমালোচনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া আদালতের ঘটনাকে কেন্দ্র করে চলা আন্দোলন সোমবার নয়া চেহারা নিল। আলিপুর আদালতে পরস্পরবিরোধী মতাবলম্বী আইনজীবীদের মধ্যে সংঘর্ষ বাধে। আহত হন দুই আন্দোলনপন্থী আইনজীবী। বিশৃঙ্খলার জেরে এজলাস ছেড়ে উঠে যান এক বিচারকও।
বিশদ

28th  May, 2019
গাফিলতির জেরে শিশুমৃত্যুর অভিযোগ
বনগাঁ হাসপাতালে, তদন্তের নির্দেশ

বিএনএ, বারাসত: চিকিৎসায় গাফিলতির জেরে শিশুমৃত্যুর অভিযোগ উঠল বনগাঁ মহকুমা হাসপাতালে। পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম অঙ্কুশ দাস। বয়স মাত্র দু’বছর। বনগাঁ থানার প্রতাপগড়ের দাসপাড়া এলাকায় তার বাড়ি। বিশদ

28th  May, 2019
বাবার জমি বিক্রির টাকার সম্মান রাখাটাই চ্যালেঞ্জ ছিল শ্যামপুরের সাফিদা খাতুনের কাছে

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: বাবা জমি বিক্রি করে পড়াশুনার খরচ জুগিয়েছেন। তাই উচ্চ মাধ্যমিকে ভালো ফল বাবাকে উপহার দেওয়াটা চ্যালেঞ্জ ছিল শ্যামপুরের বাগাণ্ডা জটাধারী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সাফিদা খাতুনের কাছে। সোমবার সকালে প্রথমে বাবার কাছ থেকে পরীক্ষায় প্রথম দশে স্থান পাওয়ার কথা শোনার পর থেকেই আনন্দে ভাসছেন সাফিদা।
বিশদ

28th  May, 2019
  ত্রিকোণ প্রেমের জেরেই জগদ্দলে খুন যুবক, গ্রেপ্তার মহিলা

 বিএনএ, বারাকপুর: ত্রিকোণ প্রেমের জেরেই রবিবার রাতে জগদ্দল থানার কাঁটাডাঙায় চন্দন সাউ (৩২) নামে এক যুবক খুন হন। প্রাথমিক তদন্তে নেমে পুলিস এই তথ্য জানতে পেরেছে। ইতিমধ্যেই জগদ্দল থানার পুলিস বন্দনা সাউ নামে এক মহিলাকে গ্রেপ্তার করেছে।
বিশদ

28th  May, 2019
রহড়া রামকৃষ্ণ মিশন বয়েজ হোম হাইস্কুলে
সাফল্যের জয়জয়কার, মেধা তালিকায় ৭

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: খড়দহ রহড়া রামকৃষ্ণ মিশন বয়েজ হোম হাইস্কুলে উচ্চ মাধ্যমিকে এবার সাফল্যে জয়জয়কার। রাজ্যের মেধা তালিকায় পঞ্চম থেকে দশম পর্যন্ত এই মিশনের সাত জন ছাত্র রয়েছেন। ছাত্রদের এই সাফল্যে পরিবারের লোকজনের পাশাপাশি মিশনের শিক্ষকরাও গর্বিত।
বিশদ

28th  May, 2019
  পানিহাটিতে তৃণমূলের পোলিং এজেন্টের বাড়িতে হামলা

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে পানিহাটি পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে সারদাপল্লি এলাকায় তৃণমূলের এক পোলিং এজেন্টের বাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ। সোমনাথ ভট্টাচার্য নামে ওই পোলিং এজেন্টের বক্তব্য, পাড়ার কয়েকজন সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছে।
বিশদ

28th  May, 2019
  হুগলিতে চোরাগোপ্তা হামলা, মারধর চলছেই, দোষারোপের চাপানউতোর দু’দলে

 বিএনএ, চুঁচুড়া: ভোট পরবর্তী তৃণমূল ও বিজেপি অশান্তি অব্যাহত হুগলিতে। রবিবার রাতেও ডানুনিতে বিজেপির ওবিসি মোর্চার নেতাকে মারধর, মগরা থানার ত্রিবেণী কালীতলায় জেলা যুব সাধারণ সম্পাদকের বাড়ির সামনে বোমবাজি ও গুলি চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।
বিশদ

28th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...

 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM